ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলা: নিহত ১৭  

প্রকাশিত : ১১:২৭, ১৮ মে ২০১৯

আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ পুলিশ নিহত হয়েছেন। শুক্রবার (১৭মে) দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে এ ঘটনা ঘটে।

হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 তিনি জানান, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন প্রাণ হারিয়েছেন। গতরাতে প্রাদেশিক রাজধানী লস্করগাহ`র কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আট জন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেননি কেউই।

আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেমামরিক মানুষ প্রাণ হারিয়েছেন।

গতরাতের ওই অভিযানের সময় তালেবানের সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

হেলমান্দের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন বলেছেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। আমেরিকা যখন কাতারে তালেবানের সঙ্গে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটলো। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি